যোগী
- রানা আহমেদ ০৪-০৫-২০২৪

হে যোগী-
তুমি বড়ই ধ্যানী-ঞ্জানী, জানি নও রোগী
হে যোগী-
নও তুমি বর্বর-চামার-নাস্তিক,শুধুই তুমি ত্যাগী।
তুমি অঞ্জানতার সমাধান-
বিপদে হও মহীয়ান-
অন্যায়-অবিচারে বলবান-
নিষ্ঠুরতায় দাও পিছুটান-
এই তো তোমার পরিচয়-
এই তো তোমার ধ্যানের দান।

কিয়তক্ষনের তপস্বায়,ঞ্জানী-মানি নিজেরে সদা-ই
সমভিব্যাহারে দুনিয়ার সর্বস্বয় আরস্বিতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।